আবাসন সংকট সমাধানে ঢাবির নীতিমালা নেই: অ্যালামনাই সভাপতি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অনুষ্ঠান
ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অনুষ্ঠান  © টিডিসি ফটো

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ বলেছেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকট সমাধানে কোনো নীতিমালা নাই। পূর্বাচলে বিশ্ববিদ্যালয়ের অনেক জায়গা আছে সেখানে আবাসিক হল তৈরি করা যায়। রোকেয়া হল, শামসুন নাহার হলে অনেক খালি জায়গা আছে সেখানে ভবন করা যায়। কিভাবে আমরা ভবন করবো, কিভাবে আমরা রুমের সংখ্যা বাড়াবো এ বিষয়ে কোনো নীতিমালা নেই।’

আজ শুক্রবার (১৭ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের রজত জয়ন্তীর অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেনি তিনি। 

আরও পড়ুন- প্রবাসী কোটা নিয়ে বিপাকে ভর্তিচ্ছুরা

এসময় আজাদ আরও বলেন, কোন শিক্ষার্থী যাতে অর্থের অভাবে পড়াশোনা করতে না পারে আমরা তার দায়িত্ব নিয়েছি। আমরা প্রতিবছর সাড়ে বারো‘শ শিক্ষার্থীকে বৃত্তি দেই।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা দীপু মনি বলেন, মার্কেটিংয়ের বিদ্যাবুদ্ধি সবারই একটু একটু লাগে। সেটা জেনে বুঝে হোক বা এমনিতেই হোক। স্বাভাবিকভাকে প্রাণীকুল থেকে মানুষ পর্যন্ত সবাই নিজেকে তুলে ধরতে চায়।

দীপু মনি বলেন, আমাদের দেশে একটা কথার খুব প্রচলন আছে যে আমরা দেশকে বিক্রি করে দিচ্ছি। একটা সময় গিয়ে আমার মনে হলো যে এটা তো আসলে কোনো গালি না। আমি যখন পররাষ্ট্র মন্ত্রীর দায়িত্বে ছিলাম তখন আমার মনে হলো যে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে আমার কাজ তো ছিল সারা পৃথিবীতে নিজের দেশকে বিক্রিই করা।

আরও পড়ুন- নতুন বছরে শিক্ষার্থীদের হাতে বই পৌঁছানো নিয়ে শঙ্কা

উল্লেখ্য, ১৯৭৪ সালের ১ জুলাই মাত্র ৪ জন শিক্ষক ও ৪৯ জন শিক্ষার্থী নিয়ে এই বিভাগের যাত্রা শুরু হয়। ২০২১ সালে এসে এর ২৫ বছর পূর্ণ হলো।


সর্বশেষ সংবাদ